Nachiketa Chakraborty: দর্শকের ব্যবহারে বিরক্ত, ঢাকায় অনুষ্ঠানের মাঝে গান থামিয়ে দিলেন নচিকেতা...

Nachiketa in Dhaka: ঢাকায় মঞ্চ মাতালেন নচিকেতা চক্রবর্তী। তবে একদিকে যেমন একের পর এক গানে তিনি ঝড় তুললেন তখন দর্শক শ্রোতাদের একটি ব্যবহারে বিরক্তিও প্রকাশ করেন তিনি। বিরক্ত হয়ে মঞ্চে গানই থামিয়ে দিলেন তিনি, তারপর...

Updated By: Nov 12, 2023, 04:33 PM IST
Nachiketa Chakraborty: দর্শকের ব্যবহারে বিরক্ত, ঢাকায় অনুষ্ঠানের মাঝে গান থামিয়ে দিলেন নচিকেতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি বাংলাদেশে যান জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী(Nachiketa Chakraborty)। শুক্রবার রাতে ঢাকার(Dhaka) কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনের মঞ্চ মাতান বাংলা গানের জীবনমুখী ধারার এ শিল্পী। সন্ধ্যায় একের পর এক গান-কথার জাদুতে মাতিয়ে তুলছেন। গান শেষ হলেই দর্শক সারি থেকে আসছে মুহুর্মুহু করতালি। অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে মঞ্চ ভরিয়ে তোলেন নচিকেতা।

আরও পড়ুন- Rashmika Mandanna Deepfake Video: রশ্মিকার ডিপফেকের নেপথ্যে কে? মেটার কাছে URL চেয়ে পাঠাল দিল্লি পুলিস...

‘তোমাকে আসতেই হবে' দিয়ে শুরু করা জয় একে একে গেয়ে শোনান ‘আমিতো এমনই', ‘আমি নেই'সহ বেশ কিছু গান। রাত সাড়ে ৮টায় গান শুরু করেন নচিকেতা, গানের ফাঁকে চলে কথোপকথন। রাত ১০টায় ‘নীলাঞ্জনা' গানের মধ্য দিয়ে পরিবেশনা শেষ করেন এই শিল্পী। তবে এর মাঝেই বিরক্ত হয়ে একবার গান থামিয়ে দেন নচিকেতা।

নচিকেতা বলেন, “১৯৯৩ সালে শুরু করেছিলাম, ৩০ বছর তো হয়ে গেল। একটু আগেই একজন জিজ্ঞাসা করছিল- আমার চাওয়া-পাওয়া পূর্ণ হয়েছে কি না? আমার মনে হয়, আমার সব পাওয়া হয়ে গেছে।" সিনেমার গান করার জন্য চিৎকার করে অনুরোধ করেন দর্শক। নচিকেতা বলেন, “সিনেমার গান তো ফরমায়েশি গান হয়। আমার স্টেজে গাইতে খুব একটা ভালো লাগে না।" নচিকেতা গেয়ে চলেন তার মতই। একটা নতুন গান গাইব বলেই গেয়ে ওঠেন, ‘হয়তো তোমারই জন্য/নেমেছি জনারণ্যে’।

গানের মাঝে দর্শক সারিতে মোবাইল ফোনে ভিডিও করা নিয়ে গানের ফাঁকে বিরক্তিও শোনা গেল নচিকেতার কণ্ঠে। গান থামিয়ে তাই চিরায়ত নিয়মে ধমকও দেন। সংগীতশিল্পী বলেন, “এই যন্ত্রটা খুবই বিরক্তিকর। একটা লোক গান গাইছে, তা না শুনে ভিডিও করে যাচ্ছে। এখন যা বলছি, সেটাও ভিডিও করছে। আসলে বুঝতেই পারছে না, কী বলছি।"

আরও পড়ুন- Bubly: শাকিবের উপর প্রতিশোধ নিতেই তাপসের সঙ্গে প্রেম করছেন বুবলি? ভাইরাল অপু-মুন্নীর ফোনালাপ...

শিক্ষা ব্যবস্থা নিয়ে বিরক্তির কথা জানিয়ে নচিকেতা বলেন, “মায়েরা সন্তানদের স্কুলের টিফিন দিয়ে বলে দেন, ‘একা একা খাবি, কাউকে দিবি না'; ‘এটা করবি না, ওটা করবি না’। বাচ্চার পেছনে মায়েরা যেভাবে লেগে থাকেন, সেভাবে যদি দেশটা নিয়ে লাগত- তখন দেশটাই পালটে যেত। এই শিক্ষা ব্যবস্থা নিয়ে আমার অনেক রাগ।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.