WB Uccha Madhyamik Result 2024: উচ্চমাধ্যমিকে উজ্জ্বল দৃষ্টিহীনেরাও, শীর্ষে রাশেদা...

এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়েছিল ১৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ৫৯ দিনের মাথায় ফল প্রকাশ হল। কবে?  আজ, বুধবার।  ৭৬৪৪৪৮ জন ছাত্রছাত্রী পরীক্ষার জন্য আবেদন করেছিল, যার মধ্যে পরীক্ষায় বসেছিলেন ৭৫৫৩২৪ জন ছাত্র। মোট ৬৭৯৭৮৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। উচ্চমাধ্যমিকে পাশের হার ৯০ শতাংশ।

Updated By: May 8, 2024, 07:36 PM IST
WB Uccha Madhyamik Result 2024: উচ্চমাধ্যমিকে উজ্জ্বল দৃষ্টিহীনেরাও, শীর্ষে রাশেদা...

অয়ন ঘোষাল: পরীক্ষা হয়েছিল ফেব্রুয়ারিতে, ফল প্রকাশিত হল মে-তে। উচ্চমাধ্যমিকে পাস করল দৃষ্টিহীন পড়ুয়াও। ৫০০ তে  ৪১৬ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করল রাশেদা খাতুন।

আরও পড়ুন:  Governor CV Ananda Bose: 'সচ কা সামনা'; পুলিস নয়, রাজভবনের সিসিটিভি ফুটেজ দেখানো হবে সাধারণ মানুষকে!

সকলেই কলকাতার লাইট হাউস ফর দ্য ব্লাইন্ড নামে এক শিক্ষা প্রতিষ্ঠান পড়ুয়ারা। এই স্কুল থেকে এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছিলেন ১২ জন পড়ুয়া। ৭ জন ছেলে এবং ৫ জন মেয়ে। নাম, রাশেদা খাতুন, শরিফুনেশা খাতুন, শেখ রফিকুল, আকাশ কপুত্র, রাহুল বাউরী, সম্পা দাস, আলেয়া খাতুন, মন্টু দাস, অপর্ণা মাহাতো, জয়কৃষ্ণ সরকার, সীমান্ত হাঁসদা ও সুরজ মন্ডল। পাস করেছেন তাঁরা।

প্রধানশিক্ষক অমিয়কুমার সৎপতি বলেন, 'শিক্ষক ও অন্যকর্মীরা অত্য়ন্ত গর্বিত ও আনন্দিত। সাধারণ পড়ুয়াদের সঙ্গে পরীক্ষা এরাও যে পরীক্ষায় বসার ক্ষমতা রাখে এঁরা সকলেই। তারই উদাহরণ এই ফল'। উচ্চশিক্ষায় পড়ুয়াদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।

এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়েছিল ১৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ৫৯ দিনের মাথায় ফল প্রকাশ হল। কবে?  আজ, বুধবার।  ৭৬৪৪৪৮ জন ছাত্রছাত্রী পরীক্ষার জন্য আবেদন করেছিল, যার মধ্যে পরীক্ষায় বসেছিলেন ৭৫৫৩২৪ জন ছাত্র। মোট ৬৭৯৭৮৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। উচ্চমাধ্যমিকে পাশের হার ৯০ শতাংশ। মোট ৬০ টি বিষয়ের উপরে পরীক্ষা হয়েছিল ৬ টি ভাষায় উত্তর করার সুযোগ ছিল। ৬৯ দিনের মাথায় প্রকাশ পেল ফল। ১৩০ জন পরীক্ষার্থী কিছু সমস্যার কারণে হাসপাতাল বা বাড়ি থেকে পরীক্ষায় বসেছিলেন।

আরও পড়ুন:  Abhijit Ganguly: এবারে বাজারে আসছে অভিজিৎ গাঙ্গুলির স্টিং ভিডিয়ো...!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.