Aadhaar Deactivation: একফোনে সমাধান! আধার 'নিষ্ক্রিয়' হলেই রাজ্যের হেল্পলাইনে করুন হোয়াটসঅ্যাপ...

লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে গিয়েছে আধার কার্ড!   আজ, মঙ্গলবার রাত দশটা থেকে চালু হেল্পলাইন। 

Updated By: Feb 20, 2024, 10:04 PM IST
Aadhaar Deactivation: একফোনে সমাধান! আধার 'নিষ্ক্রিয়' হলেই রাজ্যের হেল্পলাইনে করুন হোয়াটসঅ্যাপ...

সুতপা সেন: আধার সংকটে হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল রাজ্য সরকার। 9088885544। যাঁদের আধার কার্ড নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে, তাঁরা এই নম্বরে হোয়াটস অ্যাপ করে জানাতে পারবেন।  আজ, মঙ্গলবার রাত দশটার থেকে চালু হচ্ছে নম্বরটি।

আরও পড়ুন:  Mamata Banerjee: টাকা ঢুকবে অ্যাকাউন্টে! একশো দিনের প্রকল্পে শ্রমিকদের মজুরি দেবে রাজ্য...

লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে গিয়েছে আধার কার্ড! গতকাল, সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী  বলেছিলেন, 'হয় এটাকে বন্ধ করবে, আর না হলে, গবীর মানুষদের যে অধিকার তারা পাচ্ছিলেন, সেই অধিকার থেকে তাঁরা যাতে বঞ্চিত না হন, আমরা একটা ওয়েব পোর্টাল চালু করছি। যেটা সরাসরি মুখ্যমন্ত্রীকে জানাবে। যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'। কাদের আধার 'নিষ্ক্রিয়' হচ্ছে? তা জানার জন্য এবার চালু করা হল হোয়াটসঅ্যাপ নম্বর।

আরও পড়ুন:  BJP: 'প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে', কলকাতায় বিজেপি অফিস ঘেরাও শিখদের...

এদিকে সরকারি নিয়মে এখন গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড লিংক করা বাধ্যতামূলক। মুখ্যমন্ত্রী বলেন, 'ব্যাংক অ্যাকাউন্ট থেকে হয়তো তাঁদের টাকাটা দেব না।  কোথাও একটা আমরা ভিডিয়ো ক্য়াম্প বসিয়ে, দিয়ে দেব। পুরো রেকর্ডিং থাকবে, ভিডিয়ো থাকবে। কিন্তু সুবিধাটা পাবে। কোন গরিব মানুষকে আমি না খেয়ে মরতে দেব না। আমরা একটা পোর্টাল তৈরি করেছি, আধার গ্রিভান্স পোর্টাল। কাল(মঙ্গলবার) থেকে চালু হবে। যাঁদের আধার কার্ড বাতিল করেছে, তাঁরা যেন অবিলম্বে আমাদের জানান। এটা পশ্চিমবঙ্গ, দিল্লি নয়। এভাবে জোর করে নির্বাচনে জেতা যায় না'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.