Surya Grahan: সামনেই সূর্য গ্রহণ! এই ৩ রাশির লোকজন খুব সতর্ক থাকুন! জেনে নিন, কীভাবে এড়াবেন গ্রহণের অশুভ প্রভাব

এপ্রিলের শেষ শনিবার বছরের প্রথম সূর্যগ্রহণ। এই গ্রহণটি খুব গুরুত্বপূর্ণ কারণ এটি অমাবস্যার দিনে ঘটছে এবং এর একদিন আগে শনি তার রাশি পরিবর্তন করছে। এ কারণে এই গ্রহণ জনজীবনে ব্যাপক প্রভাব ফেলবে।

Updated By: Apr 21, 2022, 03:45 PM IST
Surya Grahan: সামনেই সূর্য গ্রহণ! এই ৩ রাশির লোকজন খুব সতর্ক থাকুন! জেনে নিন, কীভাবে এড়াবেন গ্রহণের অশুভ প্রভাব

নিজস্ব প্রতিবেদন: বছরের প্রথম সূর্যগ্রহণ ৩০ এপ্রিল। এদিন রাত ১২টা ১৫ থেকে শুরু হয়ে ভোর ৪.০৮ পর্যন্ত চলবে গ্রহণ। মেষ রাশিতে এই গ্রহণ ঘটছে। এদিন মেষরাশিতে সূর্য, চন্দ্র এবং রাহুর মিলন হবে। এই অবস্থা ৩টি রাশির জন্য ভালো নয়। এই ৩ রাশির জাতক-জাতিকাদের উপর গ্রহণের নেতিবাচক প্রভাব পড়বে। তবে তা এড়াতে কিছু ব্যবস্থা নেওয়া জরুরি।

এই সূর্যগ্রহণ মেষ রাশিতে ঘটছে, তাই এই রাশির মানুষদের উপর এর প্রভাব সবচেয়ে বেশি পড়বে। এঁদের মানসিক চাপের মুখে পড়তে হতে পারে। শত্রুরা এঁদের ক্ষতির কারণ হতে পারে। দুর্ঘটনা ঘটতে পারে। তবে আঘাত এড়াতে তাড়াহুড়ো করবেন না। এছাড়াও, গ্রহণের সময় ভ্রমণ এড়িয়ে চলুন।

কর্কট রাশির অধিপতি হলেন চন্দ্র। এদিন চন্দ্রও রাহুর সঙ্গে মেষ রাশিতে উপস্থিত থাকবেন। তাই কর্কট রাশির জাতক জাতিকাদের পক্ষে এই গ্রহ-সংস্থানকে ঠিক শুভ পরিস্থিতি বলা যাবে না। এঁরা এই সময়ে-পর্বে মানসিক চাপের শিকার হতে পারেন। এঁদের মধ্যে নেতিবাচকতা প্রাধান্য পাবে। এই সময়টায় এঁদের খরচপাতি বাড়তে পারে। তবে পরিস্থিতি যাই হোক না কেন, এই সময়টা এঁদের ধৈর্য ধরে সহ্য করে নেওয়াই ভালো।

এই সূর্য গ্রহণটা বৃশ্চিক রাশির জাতকদের পক্ষেও ভালো হবে না। যে কোনও কাজের সূত্রে এঁদের সম্মানহানি হতে পারে। এঁদের বেশ ভেবেচিন্তে কথা বলা জরুরি, বিতর্ক থেকে সাবধান থাকাই বাঞ্ছনীয়। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতেই পারে, ফলে সতর্ক থাকতে হবে। খরচ বাড়বে।

কী ভাবে সূর্য গ্রহণের অশুভ প্রভাব এড়াবেন?

সূর্যগ্রহণের অশুভ প্রভাব এড়াতে জপ করুন গায়ত্রী মন্ত্র। গ্রহণের সময় কিছু না খাওয়াই মঙ্গল। গ্রহণের পর দান করুন। 

এছাড়াও, এ সময়ে স্বাস্থ্যের বাড়তি যত্ন নিন। চিন্তাভাবনায় ইতিবাচক থাকার চেষ্টা করতে হবে। কথাবার্তায় মাধুর্য বজায় রাখুন। গ্রহণ চলাকালীন পুরো সময়টা জুড়ে ইষ্টদেবকে স্মরণ করুন। 

আরও পড়ুন: Akshaya Tritiya: জানেন, কেন অক্ষয় তৃতীয়া এত মহার্ঘ একটি দিন?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.