Mallikarjun Kharge on Adhir Chowdhury: 'সিদ্ধান্ত আমরা নেব, নির্দেশ না মানলে বেরিয়ে যেতে হবে', মমতা-মন্তব্যে 'রুষ্ট' খাড়গে অধীরে 'খড়গহস্ত'!

Mallikarjun Kharge on Mamata Banerjee and INDIA alliance: মুম্বইতে ইন্ডিয়া জোটের যৌথ সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য এবং অধীর চৌধুরীর অবস্থান নিয়ে প্রশ্ন করা হয়েছিল খাড়গেকে। সেখানেই দলের অবস্থান স্পষ্ট করে দেন কংগ্রেস সভাপতি।

Updated By: May 18, 2024, 03:19 PM IST
Mallikarjun Kharge on Adhir Chowdhury: 'সিদ্ধান্ত আমরা নেব, নির্দেশ না মানলে বেরিয়ে যেতে হবে', মমতা-মন্তব্যে 'রুষ্ট' খাড়গে অধীরে 'খড়গহস্ত'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মমতাকে নিয়ে মন্তব্য করায় অধীরে 'রুষ্ট' মল্লিকার্জুন খাড়গে। "মমতা ইন্ডিয়া জোটে ছিলেন ও আছেন। আর এ ব্যাপারে সিদ্ধান্ত অধীর নেবেন না। নেব আমরা। অধীর চৌধুরী সিদ্ধান্ত নেওয়ার কেউ নন। সিদ্ধান্ত আমরা নেব। হাই কমান্ডের নির্দেশ কেউ না মানলে তাঁকে বেরিয়ে যেতে হবে।" ইন্ডিয়া জোটের মঞ্চ থেকে কড়া ভাষায় প্রদেশ কংগ্রেস সভাপতিকে বার্তা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের। 

এদিন মুম্বইতে ইন্ডিয়া জোটের যৌথ সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য এবং অধীর চৌধুরীর অবস্থান নিয়ে প্রশ্ন করা হয়েছিল খাড়গেকে। সেখানেই ইন্ডিয়া জোট নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে দলের অবস্থান স্পষ্ট করে দেন কংগ্রেস সভাপতি। যা নিঃসন্দেহে ভোটের আবহের মধ্যেই অধীর চৌধুরীর প্রতি কড়া বার্তা বলে মত রাজনৈতিক মহলের।  প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী সভা থেকে বলেন, ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে বাইরে থেকে ইন্ডিয়া জোটকে সমর্থন করার কথা। এর আগে ইউপিএ জমানায় বামপন্থীরা বাইরে থেকে কংগ্রেসের নেতৃত্বাধীন মনমোহন সিংহের সরকারকে সমর্থন করেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় পরে আবার জানান, ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে তিনি সরকারের যোগ দেবেন। যা নিয়ে পালটা কটাক্ষ করেন অধীর চৌধুরী। 

বুধবার হুগলির চুঁচুড়ায় নির্বাচনী জনসভা থেকে মমতা বলেন, 'ইন্ডিয়া জোটকে নেতৃত্ব দিয়ে, বাইরে থেকে সবরকম সাহায্য করে, আমরা সরকার গঠন করে দেব। যাতে বাংলায় আমরা মা-বোনেদের কোনওদিন অসুবিধা না হয়, আমার ১০০ দিনের কাজে কোনওদিনও অসুবিধা না হয়।' তাহলে কী জোটে থাকবে না তৃণমূল? বৃহস্পতিবার হলদিয়ায় নির্বাচনী সভায় যে বিষয়টি আবার স্পষ্ট করেন মমতা। সেখানে তিনি বলেন, 'সর্বভারতীয় স্তরে অনেকে আমায় ভুল বুঝেছে।  আমি বলেছি, বাংলায় কোনও জোট নেই। কিন্তু ইন্ডিয়ায় যে জোটটা, ওটা আমি তৈরি করেছিলাম। ওই জোটটা দিয়ে আমরা সরকার তৈরি করব। আমরা জোটে আছি, থাকব।' 

যার পালটা মুখ খোলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি আবার বলেন, 'আমি ওকে বিশ্বাস করি না। জোট ছেড়ে পালিয়েছেন। ওর কথায় কোনও ভরসা নেই। বিজেপি যদি বেশি আসন পায়, তাহলে ওদিকেও চলে যেতে পারে। কোনও ভরসা নেই। জোট ভঙ্গকারী মমতা বন্দ্যোপাধ্যায়, সবাই দেখেছে। আমার অবস্থান স্পষ্ট। জোট হওয়ার আগেও স্পষ্ট ছিল, এখনও স্পষ্ট।' প্রসঙ্গত, লোকসভা ভোটে  বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হয়নি ঘাসফুল শিবিরের। 

রাজ্যের ৪২ আসনে একাই লড়ছে তৃণমূল। এবার বহরমপুরে অধীরকে হারাতে সেলিব্রিটি 'তাস' খেলেছে তৃণমূল। বহরমপুর থেকে তৃণমূলের হয়ে ভোটে লড়েছেন ইউসুফ পাঠান। এখন ৪ জুন ভোটের ফল বেরলে এটাই দেখার যে অধীর চৌধুরী কি নিজের গড় রক্ষা করতে পারলেন নাকি তৃণমলের 'পাঠান' চমক উলটে দিল পাশা! উল্লেখ্য, ১৩ মে ছিল বহরমপুরের ভোট। সূত্রের খবর, সেদিন ভোটের হালহকিকত জানতে চেয়ে কংগ্রেস হাইকম্যান্ডের তরফে কোনও ফোন আসেনি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কাছে। 'একা কুম্ভ রক্ষা'র মতোই বহরমপুর চষে বেড়ান অধীর! 

আরও পড়ুন, C V Ananda Bose Controversy: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে নয়া মোড়! রেকর্ড গোপন জবানবন্দি, রুজু মামলা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.