Dating App: 'ডেটিং অ্যাপে আলাপ, ম্যাট্রিমোনিয়াল সাইটে নয়', ধর্ষণে অভিযুক্তকে জামিন হাইকোর্টের!

অভিযুক্ত তাঁর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে মিথ্যা বলেছেন জানার পরেও, অভিযোগকারী মহিলা তাঁর সঙ্গে যৌন সম্পর্ক করেন। দুজন প্রাপ্তবয়স্কের মধ্যে যৌন মিলনও সম্মতিতেই হয়।

Updated By: Jan 5, 2024, 01:16 PM IST
Dating App: 'ডেটিং অ্যাপে আলাপ, ম্যাট্রিমোনিয়াল সাইটে নয়', ধর্ষণে অভিযুক্তকে জামিন হাইকোর্টের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ডেটিং অ্যাপে আলাপ, ম্যাট্রিমোনিয়াল সাইটে নয়।' তাই এখানে কোনও বিয়ের প্রতিশ্রুতির দাবি খাটে না। আর এই যুক্তিতেই ধর্ষণের অভিযোগে অভিযুক্ত এক ব্যক্তিকে জামিন মঞ্জুর করল হাইকোর্ট। জামিন মঞ্জুর করে দিল্লি হাইকোর্টের বিচারপতি বিকাশ মহাজন উল্লেখ করেছেন, অভিযুক্ত ব্য়ক্তি এবং অভিযোগকারী মহিলা একটি ডেটিং অ্যাপের মাধ্যমে দেখা করেছিলেন। কোনও বিবাহের অ্যাপ নয়। আর তাদের মধ্যে আদান প্রদান করা মেসেজগুলি এটাও নিশ্চিত করছে না যে ওই ব্যক্তি অভিযোগকারী মহিলাকে কোনও বিয়ের প্রস্তাব দিয়েছিল। তাই ডেটিং অ্যাপের মাধ্যমে যেখানে আলাপ ও সাক্ষাৎ, কোনও বিবাহের সাইট নয়, সেখানে বিয়ের প্রতিশ্রুতির বিষয়টি স্থাপন করা যায় না। তাই আদালত অভিযুক্তের জামিন মঞ্জুর করছে।

অভিযুক্ত ব্য়ক্তি ও অভিযোগকারী মহিলা অ্যাপ "Hinge"-এর মাধ্যমে একে অপরের সান্নিধ্যে এসেছিলেন। কোনও বিবাহ সংক্রান্ত অ্যাপে নয়। তাদের মধ্যে যে অসংখ্য হোয়াটসঅ্যাপ বার্তার আদান-প্রদান হয়েছে, তাতেও কোনও বার্তাতেই বিয়ের প্রতিশ্রুতি প্রস্তাব নেই। আদালত তার পর্যবেক্ষণে সেকথা স্পষ্ট উল্লেখ করেছে। অভিযোগকারী দাবি করেছিলেন, অভিযুক্ত প্রথমে নিজেকে আইআইটি খড়গপুর থেকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক, তারপর ইংল্যান্ড ও নিউজিল্যান্ড থেকে ডাবল মাস্টার্স এবং লন্ডনের কিংস কলেজ থেকে পিএইচডি করেছেন বলে দাবি করেছিলেন। যদিও পরে তিনি জানতে পারেন যে, তিনি কেবল একজন বিএসসি স্নাতক। এপ্রসঙ্গে আদালতের বক্তব্য, অভিযুক্ত তাঁর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে মিথ্যা বলেছেন তা জানার পরেও, অভিযোগকারী মহিলা তাঁর সঙ্গে ৪ দিন এয়ারবিএনবিতে ছিলেন। তাঁদের মধ্যে বার বার যৌন সম্পর্কও হয়। 

এমনকি আদালত এও জানিয়েছে যে, ফোন থেকে যে আপত্তিকর ছবি ও ভিডিয়ো পাওয়া গিয়েছে, সেগুলি সবই সম্মতিতে নেওয়া। আর দুজন প্রাপ্তবয়স্কের মধ্যে যৌন মিলনও সম্মতিতেই হয়। তাই এক্ষেত্রে ধর্ষণের অভিযোগ খাটে না। পাশাপাশি, অভিযোগকারী মহিলা প্রায় দেড় কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগ করেছিলেন, সেক্ষেত্রেও আদালতের যুক্তি, ২০২১-এর জানুয়ারিতে অভিযুক্তকে প্রথম ২৫ হাজার টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু অভিযুক্ত সেই টাকা ফেরত না দেওয়া সত্ত্বেও অভিযোগকারিণী তাকে প্রচুর পরিমাণে টাকা দিতে থাকেন।

আরও পড়ুন, Mayurbhanjs Red Ant Chutney: পিঁপড়ের ডিমের লাল চাটনি এবার জিতে নিল জিআই...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.