England: মাথায় আকাশ ভেঙে পড়ল ইংল্য়ান্ডের! আচমকাই অবসর বিশ্বকাপ জয়ী মহাতারকার

England batter Alex Hales announces retirement from international cricket: আর দেশের জার্সিতে খেলবেন না অ্যালেক্স হেলস। সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্ট করে জানিয়ে দিলেন তারকা ব্যাটার।

Updated By: Aug 4, 2023, 06:32 PM IST
England: মাথায় আকাশ ভেঙে পড়ল ইংল্য়ান্ডের! আচমকাই অবসর বিশ্বকাপ জয়ী মহাতারকার
আর দেশের হয়ে খেলবেন না অ্যালেক্স হেলস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের তারকা ব্য়াটার ও সীমিত ওভারের বিশেষজ্ঞ অ্যালেক্স হেলস (Alex Hales) অবসর ঘোষণা করে দিলেন। সোশ্য়াল মিডিয়ায় লম্বা পোস্ট করে দেশের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত জানিয়ে দিলেন টি-২০ বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বললেও, ৩৪ বছরের বিধ্বংসী ক্রিকেটার নটিংহ্যামের হয়ে খেলা চালিয়ে যাবেন। পাশাপাশি সারা বিশ্বে তিনি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে অংশ নেবেন। ২০১৯ বিশ্বকাপের পর অ্যালেক্সকে তিন বছর নির্বাসিত থাকতে হয়েছিল। নিষিদ্ধ ড্রাগ সেবনের জন্য তাঁর ঘাড়ে নেমে এসেছিল নির্বাসনের খাড়া। তবে গতবছর তিনি ক্রিকেটে প্রত্য়াবর্তন করেন। টি-২০ বিশ্বকাপে জনি বেয়ারস্টো (Jonny Bairstow) চোটের জন্য খেলতে পারেননি। তাঁর জায়গায় বিশ্বকাপের দলে দরজা খুলে যায় অ্যালেক্সের। ইংল্যান্ডকে দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ জেতাতে সাহাস্য করেন অ্যালেক্স। ২১২ রান করেছিলেন টুর্নামেন্টে। ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি হয়েছিলেন টুর্নামেন্টে। 

আরও পড়ুন: WATCH: নদীতে নামতেই ফুটবলারকে ছিঁড়ে খেল কুমীর! ভিডিয়ো দেখে হাত-পা ঠান্ডা নেটিজেনদের

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

বিদায়লগ্নে অ্যালেক্স লেখেন, 'বন্ধুরা, একটা ছোট নোট দেওয়ার ছিল। আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে দেশের জার্সিতে ১৫৬ বার মাঠে নামা ছিল অত্যন্ত গর্বের। ইংল্যান্ডের জার্সিতে আমি আমার সর্বোচ্চ ও সর্বনিম্ন দিকও দেখেছি। অসাধারণ একটা যাত্রা ছিল। এটা ভেবে ভালো লাগছে যে, দেশের জার্সিতে বিশ্বকাপ ফাইনালই ছিল আমার শেষ ম্যাচ। কেরিয়ারের ওঠাপড়ায় আমি বিরাট সমর্থন পেয়েছি বন্ধুবান্ধব ও পরিবারের থেকে। ক্রিকেটের সেরা ফ্যানরা ছিলেন পাশে। নটিংহ্যামের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। পাশাপাশি সারা বিশ্বে আরও বেশি করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে চাই।' ২০১১ সালে অ্যালেক্স দেশের জার্সিতে টি-২০ অভিষেক করেছিলেন। তার তিন বছর পর ওয়ানডে, ও তার এক বছর পর টেস্ট অভিষেক করেন। ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট (৫৭৩ রান), ৭০টি ওয়ানডে (২৪১৯ রান) ও ৭৫টি টি-২০ ম্যাচ (২০৭৪ রান) খেলেছেন তিনি।

আরও পড়ুন: Hardik Pandya | IND vs WI: 'ছোটরা তো ভুল করবেই'! দোষ দেখছেন না অধিনায়ক, তিলক-মুকেশকে সার্টিফিকেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 
  

.