Bairstow: বেয়ারস্টো করে দেখালেন, ১৪ বছরে কোনও ব্রিটিশ ক্রিকেটার পারেননি এই কাজ

ইংল্যান্ডের এজবাস্টন টেস্ট জয়ের অন্যতম কারিগর জনি বেয়ারস্টো (Jonny Bairstow)। পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করলেন বেয়ারস্টো।

Updated By: Jul 5, 2022, 05:34 PM IST
Bairstow: বেয়ারস্টো করে দেখালেন, ১৪ বছরে কোনও ব্রিটিশ ক্রিকেটার পারেননি এই কাজ
মারমুখী বেয়ারস্টো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের এজবাস্টন টেস্ট জয়ের অন্যতম কারিগর জনি বেয়ারস্টো (Jonny Bairstow)। পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করলেন বেয়ারস্টো। প্রথম ইনিংসে তিনি করেছিলেন ১৪০ বলে ১০৬ রান। দ্বিতীয় ইনিংসে ১৭৩ বলে অপরাজিত ১৪২ করলেন তিনি। কেরিয়ারের ১১ নম্বর টেস্ট শতরানের স্বাদ পেয়েছেন ইংল্যান্ডের মিডল অর্ডারের বিধ্বংসী ব্যাটার।

চলতি বছর বেয়ারস্টোর ৬টি টেস্ট শতরান চলে এসেছে ঝুলিতে। এক ক্যালেন্ডার বর্ষে ইংরেজ ব্যাটার হিসাবে সর্বাধিক হাফ ডজন টেস্ট সেঞ্চুরি করার রেকর্ডে বেয়ারস্টো স্পর্শ করলেন জো রুট (২০২১ সাল), মাইকেল ভন (২০০২ সাল) ও ডেনিস কম্পটনকে (১৯৪৭ সাল)। শেষ চার টেস্টে এই নিয়ে চারটি শতরান করে ফেললেন তিনি। নটিংহ্যামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ১৩৬ রান করেছিলেন। কিউইদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দুই ইনিংসে ছিল ১৬২ এবং অপরাজিত ৭১। আর এবার ভারতের বিরুদ্ধেও বিস্ফোরক মেজাজে ব্যাট চালিয়ে করলেন জোড়া শতরান।

অন্যদিকে বেয়ারস্টো এদিন অ্যান্ড্রিউ স্ট্রসকে। ২০০৮ সালে প্রাক্তন ইংরেজ ব্যাটার টেস্ট ম্যাচের দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। ১৪ বছর পর একই কীর্তি স্থাপন করলেন বেয়ারস্টো। বেয়ারস্টো ১১ তম ইংরেজ ব্যাটার হিসাবে সার্বিক ভাবে এক টেস্টে জোড়া সেঞ্চুরি করলেন। তালিকায় মাইকেল ভন, হার্বাট স্টুক্লিফ (২ বার), মার্কাস ট্রেসকথিক ও অ্যালেক্স স্টুয়ার্ট রয়েছেন এই তালিকায়। ঘটনাচক্রে স্ট্রসের জোড়া সেঞ্চুরি এসেছিল চেন্নাইয়ে ২০০৮ সালে। বাঁ-হাতি ওপেনার দুই ইনিংসে ১২৩ ও ১০৮ রান করেছিলেন সেই টেস্টে।

আরও পড়ুন: ENG vs IND: ভারতের স্বপ্নভঙ্গ! রুট-বেয়ারস্টোর মারমুখী ব্যাটে সমতা ফেরাল ইংল্যান্ড

আরও পড়ুনJonny Bairstow: বেয়ারস্টোর ব্যাট গর্জন অব্যাহত, বার্মিংহ্যামে ফের শতরান

আরও পড়ুনJoe Root: স্মিথ-কোহলিকে পিছনে ফেলে ২৮ তম টেস্ট সেঞ্চুরি জো রুটের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.