Neeraj Chopra: তিন বছর পর ঘটবে আবার! বুধে বার্তা ফেডারেশের, শুরু বর্শামঙ্গলের অপেক্ষা...

Neeraj Chopra to compete in India for first time since Tokyo Olympics gold: ২০২১ সালের পর ফের নীরজ চোপড়াকে দেখা যাবে ভারতের মাটিতে পারফর্ম করতে।   

Updated By: May 8, 2024, 04:27 PM IST
Neeraj Chopra: তিন বছর পর ঘটবে আবার! বুধে বার্তা ফেডারেশের, শুরু বর্শামঙ্গলের অপেক্ষা...
নীরজ চোপড়া ফের নামছেন ঘরের ট্র্যাকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ক্য়ালেন্ডার বলছে তারিখটি ছিল ৭ অগাস্ট ২০২১। টোকিও অলিম্পিক্সে জ্যাভলিনের ফাইনালে, ভারতের নীরজ চোপড়ার হাত থেকে উড়ে গিয়েছিল ফ্লুরোসেন্ট সবুজ রঙা বর্শা। মডেল ভালহালা এইটহান্ড্রেড হার্ড এনএক্সএস জ্যাভলিন (Valhalla 800 Hard NXS javelin)। ৮৭.৫৮ মিটার দূরত্ব অতিক্রম করা ওই জ্যাভলিনই নীরজকে সোনা এনে দিয়েছিল। ১৪০ কোটির দেশকে অলিম্পিক্স থেকে সোনা এনে দিয়ে ইতিহাস লিখেছিলেন নীরজ। তারপর থেকে আর পানিপথের অ্যাথলিটকে পিছন ফিরে তাকাতে হয়নি। এরপর আন্তর্জাতিক মঞ্চে একের পর এক পদক জিতেছেন তিনি। নিজেকে ভারতের সর্বকালের শ্রেষ্ঠ অ্য়াথলিট হিসেবে প্রমাণ করেছেন।

আরও পড়ুন: MS Dhoni: কেন ৯ নম্বরে ধোনি! জানেন কি হরভজন-ইরফানরা? শুনলে মুখ লুকোতে পারবেন না

ইতিহাস বলছে যে, বিগত তিন বছরে নীরজ ভারতের মাটিতে পারফর্ম করেননি। তবে সর্বভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন জানিয়ে দিল যে, প্রতীক্ষার অবসান। তিন বছর পর ফের নীরজকে দেখা যাবে জাতীয় আসরে। আগামী ১২-১৫ মে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে চলবে ২৭তম জাতীয় ফেডারেশন কাপ। এই আসরেই নীরজ নামবেন। তাঁর সঙ্গে দেখা যাবে কিশোর কুমার জিনাকে। ঘরোয়া প্রতিযোগিতা শেষ করেই নীরজ চলে যাবেন বিদেশে। এরপর তাঁর পাখির চোখ দোহার ডায়মন্ড লিগ সিরিজে। ২০২১ সালের ফেডারেশন কাপই ছিল নীরজের শেষ ঘরোয়া প্রতিযোগিতা।

প্যারিস অলিম্পিক্সে নীরজ আগুন জ্বালাতে প্রস্তুত। সাই মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলছেন, 'আমি প্য়ারিস অলিম্পিক্সে নিজের সেরা জায়গায় থাকতে চাই। আমার ট্রেনিং সেশনও দারুণ হয়েছে। আমি সবসময়ে শক্তি ও কৌশলের সঙ্গেই ফিটনেসের উপর জোর দিয়েছি। সাম্প্রতিক সময়ের সেরা ফিটনেসে আছি। আমি বলব যে, ট্রেনিং এবং প্রতিযোগিতা কিন্তু একেবারে আলাদা। ভারতের জার্সিতে নামার অনুভূতিই আলাদা। অবিশ্বাস্য জোশ কাজ করে। নীরজ কোনও টুর্নামেন্টে নামা মানেই পদক বাঁধা। এমনই উচ্চতায় নিজেকে নিয়ে গিয়েছেন। দেখা যাক ফেড কাপে নীরজ কী ফুল ফোটান!

আরও পড়ুন: রাতের আলো-আঁধারি খোলা মাঠ, টিম ইন্ডিয়ার 'বিউটি কুইন' পাশে, থামলেন না শুভমন...

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.