ICC Cricket World Cup 2023: স্বপ্ন শেষ শাকিবদের! নেদারল্যান্ডসের বোলিং বিক্রমে উড়ে গেল বাংলাদেশ

ICC Cricket World Cup 2023: বাংলাদেশের ব্যাটিং লাইনআপে মেহদি হাসানের ৩৫ ও শেষদিকে মুস্তফিজুরের ২০ রান ছাড়া নেদারল্যান্ডসের সামনে কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। কেন তামিম ইকবালের মতো প্লেয়ারকে বাদ দিয়ে বিশ্বকাপে এল তা নিয়ে প্রশ্ন উঠছে

Updated By: Oct 29, 2023, 02:54 PM IST
ICC Cricket World Cup 2023: স্বপ্ন শেষ শাকিবদের! নেদারল্যান্ডসের বোলিং বিক্রমে উড়ে গেল বাংলাদেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ থেকে প্রায় বিদায়ের মুখে বাংলাদেশ। ইডেনে নেদারল্যান্ডসের কাছে আত্মসমর্পণ করল বাংলাদেশ। ৫০ ওভারে ২২৯ রানের টার্গেট দেয় নেদারল্যান্ডস। আর তা তাড়া করতে গিয়ে মুখ থুবড়ে পড়লেন শাকিব আল হাসানরা। মোট ১৪২ রান করে ৪২.২ ওভারের পর আর ইডেনের উইকেটে টিকতে পারেনি বাংলাদেশ।

আরও পড়ুন-বাকিবুরকে চিনতাম; প্রায় ১০ ঘণ্টা পর ইডির দফতর থেকে বেরিয়ে বললেন জ্যোতিপ্রিয়র আপ্তসহায়ক

নেদারল্যান্ডসের সঙ্গে ম্যাচে বাংলাদেশকেই অনেকেই ফেভারিট ধরেছিলেন। কিন্তু নেদারল্যান্ডসের ২২৯ রান তাড়া করতে গিয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। মূলত ব্যাটিং বিপর্যয়েই উত্খাত হয়ে গেলেন লিটন দাসরা। এই ম্যাচটি যদি বাংলাদেশ বের করে আনতে পারতো তাহলে বিশ্বকাপের শেষ চারে যাওয়ার আশা তাদের বেঁচে থাকতো। কিন্তু যেভাবে বাংলাদেশের ব্যাটাররা ডাচ বোলারদের সামনে নিল ডাউন হলেন তাতে আর শেষ চারে যাওয়ার রাস্তা খোলা থাকছে না বাংলাদেশের সামনে।

বাংলাদেশের ব্যাটিং লাইনআপে মেহদি হাসানের ৩৫ ও শেষদিকে মুস্তফিজুরের ২০ রান ছাড়া নেদারল্যান্ডসের সামনে কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যানরা। কেন তামিম ইকবালের মতো প্লেয়ারকে বাদ দিয়ে বিশ্বকাপে এল তা নিয়ে প্রশ্ন উঠছে।

ব্যাট করতে নেমে প্রায় রোলার কোস্টারের মধ্যে দিয়ে পঞ্চাশ ওভার পার করে নেদারল্যান্ডস। একসময় ৪ রান ২ উইকেট পড়ে যায়। ৬৮ রানে তারা হারায় ৪ উইকেট। শেষপর্যন্ত তারা থামে ২২৯ রানে। মোস্তাফিজুর রহমানের বলে ২ বার ক্যাচ তুলেছিলেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। শূন্য রানে তার ইনিংস শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু একবার তাঁকে জীবন দান করেন লিটন দাস। এক বল পরে তাঁকে ফের বাঁচান মুসফিক। অর্ধ শতরান করেন এডওয়ার্ডাস। শেষপর্যন্তা তাঁকে ৬৮ রান থামান মোস্তাফিজ। এডওয়ার্ডস ও এঙ্গেলব্রেখেটর জুটি করে ৭৮ রান।

এদিকে, বাংলাদেশের ইনিংসে সাবধানে শুরু করেন লিটন ও তানজিদ। তবে ১২ বলে মাত্র ৩ রান করে ফেরেন লিটন। স্কট এডওয়ার্ডসকে ক্যাচ দিয়ে ফেরেন তানজিদ। মাত্র ১৯ রানে ২ ওপেনারাকে হারায় বাংলাদেশ। খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন মেহদি হাসান ও মুস্তাফিজুর। কিন্তু শেষপর্যন্ত ১৪২ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের সব প্রতিরোধ।
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.