ICC World Cup 2019: বাংলাদেশ ৮ রান করতেই বিদায় পাকিস্তানের, সেমি ফাইনালে নিউ জিল্যান্ড

৩১৫ রানের নিরিখে রান রেটের বিচারে সেমি ফাইনালে যেতে হলে বাংলাদেশকে ৭ রানে অলআউট করতে হবে পাক দলকে।

Updated By: Jul 5, 2019, 09:32 PM IST
ICC World Cup 2019: বাংলাদেশ ৮ রান করতেই বিদায় পাকিস্তানের, সেমি ফাইনালে নিউ জিল্যান্ড

নিজস্ব প্রতিবেদন :  লর্ডসে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ চলছে। কিন্তু বিশ্বকাপের শেষ চারে পৌঁছে গেল নিউ জিল্যান্ড। নিউ জিল্যান্ডকে টপকে বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছতে পাকিস্তানের কাছে কার্যত একটা কঠিন অঙ্কের সমীকরণ ছিল। তাই প্রত্যাশিতভাবেই বিশ্বকাপ শেষ সরফরাজদের। অন্যদিকে শেষ চারে পৌঁছে গেল কিউইরা।

৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকায় চার নম্বরে নিউ জিল্যান্ড। ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে কিউইদের পরেই ছিল পাকিস্তান। নিউজিল্যান্ডের নেট রান রেট +০.১৭৫৷ আর পাকিস্তানের নেট রান রেট -০.৭৯২৷ এই অবস্থায় সেমি ফাইনালে যেতে বাংলাদেশের বিরুদ্ধে শেষ ম্যাচে বিরাট ব্যবধানে জিততে হবে পাকিস্তানকে৷ অঙ্ক ছিল, প্রথমে ব্যাটিং করে পাকিস্তান ৪০০ রান তুললে বাংলাদেশকে ৮৪ রানে অল-আউট করতে হবে সরফরাজদের৷ যদিও ম্যাচের আগে সরফরাজ আহমেদ বলেছিলেন, বাংলাদেশের বিরুদ্ধে ৫৫০ করবে তাঁর দল। কিন্তু শুক্রবার লর্ডসে টস জিতে প্রথমে ব্যাটিং করে পাকিস্তান। ইমামের শতরান আর বাবরের ৯৬ রানে ভর করে পাকিস্তান ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান তোলে।

৩১৫ রানের নিরিখে রান রেটের বিচারে সেমি ফাইনালে যেতে হলে বাংলাদেশকে ৭ রানে অলআউট করতে হবে পাক দলকে। শেষ চারে যেতে এটাই তখন শর্ত পাক দলের সামনে। আর বাংলাদেশের রান ৮ হতেই আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ শেষ সরফরাজের দলের। তামিম আর সৌম্য বাংলাদেশের দুই ওপেনার সেই ৮ রান করে দেন। লর্ডসে তখনও বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ চলছে অথচ আইসিসি টুইট করে জানিয়ে দিল বিশ্বকাপের শেষ চারে পৌঁছে গেল ব্ল্যাক ক্যাপসরা।

আরও পড়ুন - ICC World Cup 2019: সেমি ফাইনালের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে মিডল অর্ডার গুছিয়ে নেওয়ার শেষ সুযোগ ভারতের সামনে

.