Bengal Weather: তীব্র দাবদাহে পুড়ছে বাংলা! তাপপ্রবাহের লাল সতর্কতা ৫ জেলায়

Weather Update Today: জেলায় তাপমাত্রা আরও ৩ থেকে ৪ ডিগ্রি বেড়ে যাবে। কলকাতা তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। গরমের অস্বস্তি থেকে রক্ষা পাবে না উত্তরবঙ্গ। এছাড়াও কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং সর্বত্রই থাকবে গরমের চরম অস্বস্তি।

Updated By: Apr 26, 2024, 08:18 AM IST
Bengal Weather: তীব্র দাবদাহে পুড়ছে বাংলা! তাপপ্রবাহের লাল সতর্কতা ৫ জেলায়
প্রতীকী ছবি

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: ভোটের আবহেও গরম বাড়ছে বাংলা জুড়ে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তীব্র দাবদাহের চরম সর্তকতা জারি আলিপুর আবহাওয়া দফতরের। শুক্রবার কলকাতার তাপমাত্রা ৪১ ডিগ্রিতে পৌঁছে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই সঙ্গে থাকবে অস্বস্তিকর গরম এমনই পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের। তবে কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের ১৮ টি জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। 

আরও পড়ুন, West Bengal Lok Sabha Election 2024 Live: মাটিগাড়ায় আধঘণ্টা ধরে খারাপ EVM, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অভিযোগ ভোটারদের

জেলায় তাপমাত্রা আরও ৩ থেকে ৪ ডিগ্রি বেড়ে যাবে। কলকাতা তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। গরমের অস্বস্তি থেকে রক্ষা পাবে না উত্তরবঙ্গ। এছাড়াও কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং সর্বত্রই থাকবে গরমের চরম অস্বস্তি। সপ্তাহের শেষে তাপমাত্রা আরও বাড়ার ইঙ্গিত। রাজ্যজুড়ে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। গরম হাওয়া বা লু বইবে। 

এমনকী হিট স্ট্রোকের সম্ভাবনা রয়েছে তাই সাধারণ মানুষকে ১১টা থেকে ৪টে পর্যন্ত রোদে না বেরোবার পরামর্শ আলিপুর আবহাওয়া দফতরের। মালদা, দুই দিনাজপুর এই সমস্ত জেলাগুলোতেও তীব্র দাবদাহের কমলা সর্তকতা রয়েছে। দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষে তীব্র তাপপ্রবাহের প্রবাহের চরম পূর্বাভাস। দক্ষিণবঙ্গ থেকে ২- ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই তাপপ্রবাহের কমলা সতর্কতা। আজ লাল সতর্কতা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়াতে। এছাড়াও কমলা সতর্কতা বীরভূম, পূর্ব বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশে। বেলা বাড়লে জেলাগুলোতে লু বইবার সম্ভাবনা। আজ কলকাতার তাপমাত্রা ৪১° থাকবে বলে পূর্বাভাস আলিপুরের। তাপপ্রবাহের পরিস্থিতি চলবে। শুকনো গরম ও অস্বস্তিকর অবস্থা চরমে থাকবে। বাড়বে তাপমাত্রা। বেলা বাড়লে গরম হাওয়ার দাপট। সপ্তাহ শেষে চরমে উঠবে আবহাওয়া এরকমই আশঙ্কা আবহাওয়াবিদদের।

আরও পড়ুন, West Bengal Lok Sabha Election 2024: দ্বিতীয় দফায় আজ ভোট দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.