Mamata Banerjee: মুখ্যমন্ত্রীকে 'পাগলি' বলে নিশানা ভারত সেবাশ্রমের শাখা সম্পাদকের

Mamata Banerjee: মমতা ওই মন্তব্যের পরপরই ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসীদের অপমান করা হচ্ছে বলে অভিযোগ উঠছে। মমতার মন্তব্য নিয়ে ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর শাখার সম্পাদক স্বামী আত্মস্থানন্দ বলেন, রামকৃষ্ণ মিশনও এতে জড়িয়েছে

Updated By: May 19, 2024, 02:05 PM IST
Mamata Banerjee: মুখ্যমন্ত্রীকে 'পাগলি' বলে নিশানা ভারত সেবাশ্রমের শাখা সম্পাদকের

চিত্তরঞ্জন দাস: শনিবার হুগলির গোঘাটের সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশে সমালোচন করে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বিরুদ্ধে তিনি রাজনীতি করার অভিযোগ তোলেন। এনিয়ে আজ প্রতিক্রিয়া দিল দুর্ঘাপুরের ভারত সেবাশ্রম সংঘ। ওই মন্তব্যের জন্য  ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর শাখার সেক্রেটারি মমতাকে পাগলি বলে উল্লেখ করেন।

আর পড়ুন-'পলিটিক্স করে সর্বনাশ করছেন', রামকৃষ্ণ মিশন-ভারত সেবাশ্রমের একাংশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ মমতার

গতকাল কী বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়? এদিনের সভায় মমতা বলেন, আমি অনেক শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেই বলছি ওঁরা অনেক মানুষের কাজ করেন। হ্যাঁ, কেউ কেউ করে না। সব সাধু তো সমান হয় না। সব সজন সমান হয় না। আমাদের মধ্যেও কি আমরা সবাই সমান? এই যে বহরমপুরে একজন মহরাজ আছেন, কার্তিক মহারাজ। ভারত সেবাশ্রম সংঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। আমার শ্রদ্ধার্ঘের তালিকায় তাঁরা দীর্ঘ দিন ধরে আছেন। কিন্তু যে লোকটা বলে তৃণমূল কংগ্রেসের এজেন্ট বসতে দেব না সেই লোকটাকে আমি সাধু বলে মনে করি না। কারণ তিনি ডাইরেক্ট পলিটিক্স করে দেশটার সর্বনাশ করছেন। আমি আইডেন্টিফাই করেছি কে কে করেছেন। ইস্কনেরও একটি মন্দির আছে, মিশন আছে। এরকম একটা দুটো তো থাকবেই। দিল্লি থেকে নির্দেশ আসে, বলে বিজেপিকে ভোট দেওয়ার জন্য বলো। কেন করবে সাধু সন্তরা একাজ? রামকৃষ্ণ মিশনকে সাবই শ্রদ্ধা করে। ওদের কাছে একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। তাদের আমি ভালোবাসতে পারি, দীক্ষা নিতে পারি কিন্তু রামকৃষ্ণ মিশন ভোট দেয় না কোনওদিন। এটা আমি জানি। তাহলে আমি অন্যকে কেন ভোট দিতে বলব?

মমতা ওই মন্তব্যের পরপরই ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসীদের অপমান করা হচ্ছে বলে অভিযোগ উঠছে। মমতার মন্তব্য নিয়ে ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর শাখার সম্পাদক স্বামী আত্মস্থানন্দ বলেন, রামকৃষ্ণ মিশনও এতে জড়িয়েছে। আমারা যা সিদ্ধান্ত নিই তা আমাদের হেড কোয়ার্টার থেকেই হয়। কোনও ব্রাঞ্চ কোনও সিদ্ধান্ত নিতে পারে না। এটাই নিয়ম। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথার কী ব্যাখ্যা করব! সে একটা পাগলি আসলে। তার কথার কিছুই ঠিক নাই। প্রাইমিনিস্টারকে উল্টোপাল্টা কথা। একজন মুখ্য়মন্ত্রীর যা বলা উচিত সেটা উনি বলেন না। এটা মাথা খারাপ ছাড়া আর কী হতে পারে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.