Bengal Weather: ঝড়বৃষ্টি-বজ্রপাত! ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, সমুদ্রে জলোচ্ছ্বাস! জেনে নিন, কবে ডুববে বাংলা...

Bengal Weather Forecast: এসে গেল মঙ্গলবারের বিকেলের আবহাওয়ার আপডেট। আলিপুর আবহাওয়া দফতরের ডিডিজিএম সোমনাথ দত্ত জানিয়ে দিলেন মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া

Updated By: May 7, 2024, 05:16 PM IST
Bengal Weather: ঝড়বৃষ্টি-বজ্রপাত! ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, সমুদ্রে জলোচ্ছ্বাস! জেনে নিন, কবে ডুববে বাংলা...

অয়ন ঘোষাল: এসে গেল মঙ্গলবারের বিকেলের আবহাওয়ার আপডেট। আলিপুর আবহাওয়া দফতরের ডিডিজিএম সোমনাথ দত্ত জানিয়ে দিলেন মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া। 

আরও পড়ুন: আর দু-তিন ঘণ্টার মধ্যেই ছুটে আসছে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি! কোথায় হবে ভয়ানক এই দুর্যোগ?

আজ, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ভারী বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়। দক্ষিণবঙ্গের বাঁকুড়া এবং উত্তরবঙ্গের মালদা ও দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া। 

দ্বিতীয় ও তৃতীয় দিন বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। 

চতুর্থ দিন শুক্রবার বৃষ্টি বাড়বে। ভারী বৃষ্টির পূর্বাভাস নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলায়। 
বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় এবং উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়ি জেলায়। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া। 

পঞ্চম দিন শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড় হবে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। দক্ষিণবঙ্গের বাকি জেলায় এবং উত্তরবঙ্গে বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ের সম্ভাবনা।

বাংলাদেশ ও মধ্যপ্রদেশে ঘূর্ণাবর্ত রয়েছে। ওড়িশা থেকে রাজস্থান পর্যন্ত বিস্তৃত হয়েছে। যে অক্ষরেখা ছত্তীসগঢ় এবং মধ্যপ্রদেশের উপর দিয়ে গিয়েছে। এর টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Elections 2024: বন্ধ রেশন, পান না বার্ধক্য ভাতাও! হতাশ ১০৫ বছরের পরেশচন্দ্র...

আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের বাংলার উপকূলে, সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কেননা, সমুদ্র উত্তাল থাকবে। সমুদ্রের ভেতরে ৫৫ কিলোমিটার পর্যন্ত বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উপকূলে জলোচ্ছ্বাস হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.