WB Uccha Madhyamik Result 2024: ১ মিনিটের ছোট-বড় যমজ দুই বোন! উচ্চ মাধ্যমিকে একজন 4th, অন্যজন 10th...

WBCHSE Result 2024: চলতি বছরের পরীক্ষায় মেধা তালিকায় আছেন মোট ৫৮ জন পরীক্ষার্থী। তবে সবথেকে বেশি নজর কেড়েছে স্নেহা ঘোষ ও সোহা ঘোষ, দুই যমজ বোন। তাঁরা দুজনেই জায়গা করে নিয়েছে মেধা তালিকায়।

Updated By: May 8, 2024, 05:23 PM IST
WB Uccha Madhyamik Result 2024: ১ মিনিটের ছোট-বড় যমজ দুই বোন! উচ্চ মাধ্যমিকে একজন 4th, অন্যজন 10th...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমস্ত চিন্তার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ হল উচ্চ মাধ্যমিকের ফল। চলতি বছরের পরীক্ষায় মেধা তালিকায় আছেন মোট ৫৮ জন পরীক্ষার্থী। তবে সবথেকে বেশি নজর কেড়েছে স্নেহা ঘোষ ও সোহা ঘোষ, দুই যমজ বোন। তাঁরা দুজনেই জায়গা করে নিয়েছে মেধা তালিকায়।

আরও পড়ুন: Dev | Hiran Chatterjee: '১০ থেকে ২০-র মধ্যেই খুন হবে কেশপুরে', বিস্ফোরক দেব!
সোহার থেকে ঠিক এক মিনিটের ছোট স্নেহা। ছোট বোনই প্রথম সুখবরটি আনে পরিবারে। পরীক্ষায় চতুর্থ স্থান দখল করেছে সে। উচ্চ মাধ্যমিকে তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৩ এবং সোহার প্রাপ্ত নম্বর ৪৮৭, সে আছে মেধা তালিকার দশম স্থানে। একই পরিবার থেকে দুই মেয়েই জায়গা করে নিয়েছে মেধা তালিকায়। দুজনেই চন্দননগর কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দির স্কুলের ছাত্রী। চুঁচুড়ার গরবাটি ষষ্ঠীতলার বাসিন্দা তারা। মহিলা পরীক্ষার্থীদের মধ্যে স্নেহাই সর্বাধিক নম্বর পেয়েছে। 
আনন্দে আত্মহারা তাঁদের মেয়ে। গর্বিত মা বলছেন, ‘ভাষা হারিয়ে ফেলেছি আমি। এতটা ভাল ফল হবে, আশা করিনি। আমরা চেষ্টা করতাম সাহায্য করার। তবে ওদের নিজেদের চেষ্টা ছিল অনেক বেশি।’ 
প্রথম ১০-এ মোট ৫৮ জন। প্রথম হয়েছেন অভীক দাস,আলিপুরদুয়ার প্রাপ্ত নম্বর ৪৯৬। দ্বিতীয় হয়েছে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সৌম্যদ্বীপ সাহা, প্রাপ্ত নম্বর ৪৯২। তৃতীয় স্থানে আছে অভিষেক গুপ্ত রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির, মালদহ তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৪।

আরও পড়ুন: Bengal Weather: আজ থেকে আরও বাড়বে ঝড়-বৃষ্টি-দুর্যোগ? বড় আপডেট দিল আবহাওয়া দফতর
চতুর্থ স্থান দখল করেছে ২ জন, দুজনেই মহিলা পরীক্ষার্থী। প্রথম ছাত্রীর নাম প্রতীচী রয় তালুকদার, কোচবিহার এবং দ্বিতীয় জন স্নেহা ঘোষ, হুগলি। তাঁদের প্রাপ্ত নম্বর ৮৯৩। মহিলা হিসেবে তাঁরা দুজনেই প্রথম স্থান দখল করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.