Sandeshkhali | ED: সন্দেশখালিকাণ্ডে এবার আসরে স্বরাষ্ট্রমন্ত্রক, রাজ্য়ের কাছে রিপোর্ট তলব...

ঠিক কী ঘটেছিল? এখনও পর্যন্ত কতজন ধরা পড়েছে? অভিযুক্তদের বিরুদ্ধে কোন ধারায় মামলা দায়ের করা হয়েছে? যত তাড়াতাড়ি সম্ভব রিপোর্ট দেওয়ার নির্দেশ।  

Updated By: Jan 9, 2024, 08:44 PM IST
 Sandeshkhali | ED: সন্দেশখালিকাণ্ডে এবার আসরে স্বরাষ্ট্রমন্ত্রক, রাজ্য়ের কাছে রিপোর্ট তলব...

রাজীব চক্রবর্তী ও পিয়ালী মিত্র: ঠিক কী ঘটেছিল? সন্দেশখালিকাণ্ডে এবার রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। জানতে চাওয়া হল, এখনও পর্যন্ত কতজন ধরা পড়েছে? অভিযুক্তদের বিরুদ্ধে কোন ধারায় মামলা দায়ের করা হয়েছে? সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Gangasagar : কুম্ভকে জাতীয় মেলার মর্যাদা; গঙ্গাসাগরে এক টাকাও দেয় না কেন্দ্র, উল্টো আমরা কর মকুব করেছি: মমতা

৩ দিন পার। শুক্রবার রেশন দুর্নীতিকাণ্ডে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে হামলার মুখে পড়েন ইডি আধিকারিকরা। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি ৩ জন। সেই ঘটনায় যত তাড়াতাড়ি সম্ভব রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এদিকে কলকাতায় ইডি-র ডিরেক্টর রাহুল নবীন। আজ, মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে প্রথম ইডি-র স্পেশাল ডিরেক্টর ও সমস্ত মামলার তদন্তকারীরা অফিসার সঙ্গে বৈঠক করেন তিনি। দ্বিতীয় পর্যায়ে বৈঠকে যোগ দেন NIA-সহ বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরাও। ইডি-র ডিরেক্টরের বার্তা, 'ভয় না পেয়ে নির্ভয়ে তদন্ত করুন'।

সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে হাসপাতালে আহত আধিকারিকদের দেখতে হাসপাতালে যান ইডি-র ডিরেক্টর। সেখান থেকে রাজভবন। কেন? রাজভবন সূত্রে খবর,  রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে আলাদাভাবে প্রায় ৪৫ মিনিট বৈঠক করেন তিনি। সঙ্গে ছিলেন ইডি-র স্পেশাল ডিরেক্টর ও অ্যাডিশনাল ডিরেক্টরও।

আরও পড়ুন:  Kunal Ghosh And Arup Biswas: ব্যাঙ্কের মাধ্যমে বার্ধক্যভাতা দেওয়া হচ্ছে, শুভেন্দুর কুত্সা ধোপে টিকছে না, সরব তৃণমূল

এর আগে, ইডি-র তরফে এক বিবৃতিতে অভিযোগ করা হয়, 'খুনের চেষ্টা-সহ একাধিক অভিযোগ থাকলেও, তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বিরুদ্ধে  লঘু ধারায় মামলা রুজু করেছে রাজ্য পুলিস। খুনের চেষ্টার ধারা দেওয়া হয়নি। অধিকাংশই জমিনযোগ্য ধারায় মামলা'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.