ভারত সহ ৩০টি দেশের জন্য অ্যাড প্ল্যাটফর্ম নিয়ে এল ইন্সটাগ্রাম

বিজ্ঞাপনের জন্য প্ল্যাটফর্ম খুলে দিস ফেসবুকের মোবাইল ফটো শেয়ারিং সার্ভিস ইন্সটাগ্রাম। ভারত সহ বিশ্বের মোট ৩০টি দেশের জন্য এই প্ল্যাটফর্ম নিয়ে এল ইন্সটাগ্রাম। ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর কিরতিগা রেড্ডি বলেন, এই মাস থেকেই ভারতের বিজ্ঞাপন দাতারা ইন্সটাগ্রামে অ্যাড দিতে পারবেন।

Updated By: Sep 9, 2015, 04:28 PM IST
ভারত সহ ৩০টি দেশের জন্য অ্যাড প্ল্যাটফর্ম নিয়ে এল ইন্সটাগ্রাম

ওয়েব ডেস্ক: বিজ্ঞাপনের জন্য প্ল্যাটফর্ম খুলে দিস ফেসবুকের মোবাইল ফটো শেয়ারিং সার্ভিস ইন্সটাগ্রাম। ভারত সহ বিশ্বের মোট ৩০টি দেশের জন্য এই প্ল্যাটফর্ম নিয়ে এল ইন্সটাগ্রাম। ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর কিরতিগা রেড্ডি বলেন, এই মাস থেকেই ভারতের বিজ্ঞাপন দাতারা ইন্সটাগ্রামে অ্যাড দিতে পারবেন।

ভারত ছাড়াও ৩০টি দেশের এই তালিকায় রয়েছে ইতালি, স্পেন, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, হংকং, ইন্দোনেশিয়া, নিউ জিল্যান্ড ও তাইওয়ান। ভারতের যেই ৪টি সংস্থা বিজ্ঞাপনের জন্য এগিয়ে এসেছে তার হল ইউনিলিভার, প্রক্টর অ্যান্ড গ্যামবল, নেসলে ও পেপার বোট। এছাড়াও জিলেট(@জিলেটইন্ডিয়া), কিট ক্যাট(@কিটক্যাট)-এর অ্যাড ইন্সটাগ্রামে দেখতে পাবেন গ্রাহকরা।

২০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত সারা বিশ্বে ইন্সটাগ্রামের ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩০০ মিলিয়ন। যার মধ্যে ৭০ শতাংশ ব্যবহারকারীই মার্কিন যুক্তরাষ্ট্রের। ২০১২ সালে ১ বিলিয়ন মার্কিন ডলার মূল্যে ইন্সটাগ্রাম নিয়ে আসে ফেসবুক। ২০১৩ সালের নভেম্বর মাসে প্রথম মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপান সহ ৮টি দেশে অ্যাড নিয়ে আসে ইন্সটাগ্রাম।

 

.