WhatsApp Update: এসে গেল হোয়াটসঅ্যাপের নতুন আপডেট, এবার একই অ্যাকাউন্ট ব্যবহার করুন একাধিক ডিভাইসে

আপনি এখন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে চারটি ডিভাইসে একসঙ্গে সিঙ্ক করতে পারেন, ঠিক যেভাবে আপনি এটিকে ওয়েব ব্রাউজার, ট্যাবলেট এবং ডেস্কটপের সঙ্গে লিঙ্ক করেন। লিঙ্ক করার প্রক্রিয়াটি একই রকম ঠিক যেভাবে আপনি আপনার WhatsApp অ্যাকাউন্টকে বিভিন্ন ডিভাইসে সংযুক্ত করেন। 

Updated By: Apr 26, 2023, 08:13 PM IST
WhatsApp Update: এসে গেল হোয়াটসঅ্যাপের নতুন আপডেট, এবার একই অ্যাকাউন্ট ব্যবহার করুন একাধিক ডিভাইসে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হোয়াটসঅ্যাপ অবশেষে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্লাটফর্মের জন্যই তার সবচেয়ে বড় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি চালু করেছে। একাধিক ডিভাইসে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্ক করার কথা ঘোষণা করেছে তারা। হোয়াটসঅ্যাপ এখন ব্যবহারকারীদের একাধিক ফোনে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লিঙ্ক করতে এবং একই সময়ে সবগুলি ব্যবহার করার অনুমতি দিচ্ছে। এখনও পর্যন্ত, হোয়াটসঅ্যাপ শুধুমাত্র ডেস্কটপ এবং ল্যাপটপের সঙ্গে মোবাইল ফোন লিঙ্ক করার অনুমতি দিয়েছে। কিন্তু সর্বশেষ আপডেটের সঙ্গে, এটি পরিবর্তন হতে চলেছে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ‘গত বছর, আমরা একই স্তরের গোপনীয়তা এবং নিরাপত্তা বজায় রেখে বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য তাদের সমস্ত ডিভাইসে নির্বিঘ্নে বার্তা পাঠানোর ব্যবস্থা চালু করেছি। আজ, আমরা একই WhatsApp অ্যাকাউন্ট একাধিক ফোনে ব্যবহার করার বৈশিষ্ট চালু করে আমাদের মাল্টি-ডিভাইস অফারটিকে আরও উন্নত করছি’।

আপনি এখন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে চারটি ডিভাইসে একসঙ্গে সিঙ্ক করতে পারেন, ঠিক যেভাবে আপনি এটিকে ওয়েব ব্রাউজার, ট্যাবলেট এবং ডেস্কটপের সঙ্গে লিঙ্ক করেন।

লিঙ্ক করার প্রক্রিয়াটি একই রকম ঠিক যেভাবে আপনি আপনার WhatsApp অ্যাকাউন্টকে বিভিন্ন ডিভাইসে সংযুক্ত করেন। এর মানে হল যে আপনার যদি দুটি অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন থাকে, আপনি একই সময়ে একটি আইফোন এবং একটি অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রেই আপনার WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

হোয়াটসঅ্যাপকে একাধিক অ্যাকাউন্টের সঙ্গে কীভাবে লিঙ্ক করবেন সে সম্পর্কে এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে।

আরও পড়ুন: UFO: দিনের আকাশে ঘুরছে UFO, ভিনগ্রহীদের যানের ভিডিও শেয়ার করল আমেরিকা

একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কীভাবে ব্যবহার করবেন

ধাপ ১- আপনার ফোনে WhatsApp খুলুন এবং মূল পৃষ্ঠায় যান।

ধাপ ২- সেটিংস বিভাগে যান এবং লিঙ্কযুক্ত ডিভাইসগুলি নির্বাচন করুন।

ধাপ ৩- একটি ডিভাইস লিঙ্ক-এ যান এবং বৈশিষ্ট্যটি সক্ষম করতে স্ক্রিনে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন।

এছাড়াও, আপনি একটি ওয়ান-টাইম কোড পেতে WhatsApp ওয়েবে আপনার ফোন নম্বর লিখতে পারেন, যেটি আপনি একটি QR কোড স্ক্যান করার পরিবর্তে ডিভাইস লিঙ্কিং সক্ষম করতে আপনার ফোনে ব্যবহার করতে পারেন। QR কোড স্ক্যান করার জন্য এখানে ধাপগুলি রয়েছে।

ধাপ ১- আপনার ফোনে WhatsApp খুলুন।

ধাপ ২- আরও বিকল্প > লিঙ্ক করা ডিভাইসগুলিতে ক্লিক করুন।

ধাপ ৩- একটি ডিভাইস লিঙ্ক-এ ক্লিক করুন।

ধাপ ৪- আপনার প্রাথমিক ফোন আনলক করুন।

আপনার ডিভাইসে বায়োমেট্রিক চালু থাকলে, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। যদি আপনার বায়োমেট্রিক প্রমাণ চালু না থাকে, তাহলে আপনার ফোন আনলক করতে আপনি যে পিনটি ব্যবহার করেন সেটি দেবার জন্য আপনাকে অনুরোধ করা হবে।

ধাপ ৫- আপনি যে ডিভাইসটি লিঙ্ক করতে চান তার স্ক্রিনে আপনার প্রাথমিক ফোন ব্যবহার করে QR কোডটি স্ক্যান করুন।

আরও পড়ুন: Harry Potter: হ্যারি পটারের বলি-ভার্সান! দেখুন ফার্স্ট লুক...

হোয়াটসঅ্যাপ ঘোষণা করেছে যে এটি বিশ্বব্যাপী একটি নতুন মাল্টি-ডিভাইস শেয়ারিং আপডেট চালু করছে। ব্যবহারকারীদের গোপনীয়তা আরও নিশ্চিত করার জন্য, মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্ম বলে যে এই আপডেটের সঙ্গে, প্রতিটি লিঙ্ক করা ফোন স্বাধীনভাবে WhatsApp-এর সঙ্গে সংযুক্ত হবে এবং সমস্ত ব্যক্তিগত বার্তা, মিডিয়া এবং কলগুলি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। যদি প্রাথমিক ডিভাইসটি একটি বর্ধিত সময়ের জন্য নিষ্ক্রিয় থাকে, WhatsApp স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীকে সমস্ত সহযোগী ডিভাইস থেকে লগ আউট করবে।

আপডেটটি আগামী সপ্তাহের মধ্যে সমস্ত ব্যবহারকারীর কাছে পৌঁছাবে। একাধিক ডিভাইস লিঙ্কিং বৈশিষ্ট্য পেতে ব্যবহারকারীদেরকে তাদের ডিভাইস আপডেট রাখতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.