Germany: হঠাৎই মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা! দ্রুত সরানো হল ১৩ হাজার বাসিন্দাকে...

World War II Bomb Found in Germany: জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি বোমা উদ্ধার হয়েছে। বোমাটি ফেলা হলেও সেটি ফাটেনি। এত দিন পরে সেটি উদ্ধার হওয়ায় স্থানীয় মানুষের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিস ও ফায়ার সার্ভিসের কর্মীরা বোমাটি উদ্ধার করে সেটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা করেন। তবে তার আগেই প্রায় ১৩ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Updated By: Aug 8, 2023, 04:45 PM IST
Germany: হঠাৎই মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা! দ্রুত সরানো হল ১৩ হাজার বাসিন্দাকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জার্মানির ডুসেলডর্ফে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি বোমা উদ্ধার হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি ওই বোমার ওজন প্রায় ৫০০ কেজি। বোমাটি যুদ্ধের সময় ফেলা হলেও সেটি ফাটেনি। এত দিন পর বোমাটি উদ্ধার হওয়ায় স্থানীয় মানুষের মনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিস ও ফায়ার সার্ভিসের কর্মীরা বোমাটি উদ্ধার করেছেন। বোমাটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। তবে তার আগেই প্রায় ১৩ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: Pope Francis: সরে গেল সংস্কারের জগদ্দল? পোপ জানালেন, এলজিবিটিদের জন্য গির্জার দরজা খোলা...

জার্মানিতে এর আগেও দ্বিতীয় বিশ্বযুদ্ধের আমলের বোমা উদ্ধার হয়েছে। ২০১৭ সালে ফ্রাংকফুর্টে ১.৪ টন একটি বোমার আতঙ্কে ৬৫ হাজার মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। ২০২০ সালে ফ্রাঙ্কফুর্টে ব্রিটেনের তৈরি একটি বোমা উদ্ধার হয়েছিল। সেখান থেকেও তখন স্থানীয় লোকজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। পরে বোমাটি নিষ্ক্রিয় করাও হয়েছিল। ২০২১ সালে মিউনিখের কাছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের একটি বোমা ফেটেছিল। তাতে ৪ জন আহত হয়েছিল। 

এবারের বোমা প্রসঙ্গে ডুসেলডর্ফের প্রশাসন জানিয়েছে, যদি কোনও কারণে বোমাটি ফাটেও তা হলে যেন মানুষজনের কোনও ক্ষতি না হয়, সেটি আগে নিশ্চিত করা হয়েছে। স্থানীয় মানুষজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি একাধিক রাস্তা বন্ধও করে দিয়েছে পুলিস। বন্ধ করা হয়েছে কয়েকটি ট্রামরাস্তা। সব রাস্তায় গাড়ি ঢুকতেও দেওয়া হচ্ছে না। দূরপাল্লার কয়েকটি ট্রেনও বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: Pakistan: পর পর বগি লাইনচ্যুত! মৃত্যু ৩০, আহত ৬০, আতঙ্কে-শোকে পাথর...

সংবাদমাধ্যমকে পুলিস জানিয়েছে, বোমাটি ফাটলে ভয়াবহ কাণ্ড হবে। তাই কোনও রকম ঝুঁকি নেওয়া হচ্ছে না। আগে থেকেই সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.