Iran President Died: আমেরিকা-ইজরায়েলের ষড়যন্ত্র? পাহাড়ে কপ্টার ভেঙে প্রয়াত ইরানের প্রেসিডেন্ট-বিদেশমন্ত্রী!

Iran President Helicopter Crash: দৃশ্যমানতা অত্যন্ত কম থাকাতেই কপ্টার দুর্ঘটনার কবল পড়ে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি, আমেরিকা ও ইজরায়েলের 'ষড়যন্ত্রে নাশকতা'র অভিযোগও রয়েছে।

Updated By: May 20, 2024, 11:27 AM IST
Iran President Died: আমেরিকা-ইজরায়েলের ষড়যন্ত্র? পাহাড়ে কপ্টার ভেঙে প্রয়াত ইরানের প্রেসিডেন্ট-বিদেশমন্ত্রী!

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কপ্টার দুর্ঘটনায় প্রয়াত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। উত্তর-পশ্চিম ইরানে বিমান দুর্ঘটনায় মৃত ইরানের প্রেসিডেন্ট। একইসঙ্গে প্রয়াত ইরানের বিদেশমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানও। ইরানের প্রেসিডেন্টের সঙ্গে একই কপ্টারে ছিলেন তিনি। 

রবিবার মাঝ আকাশের দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টার। পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে ঘটে হেলিকপ্টার দুর্ঘটনাটি। দুর্ঘটনার পর থেকেই আর কোনও খোঁজ মিলছিল না ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির। খোঁজ মিলছিল না তাঁদের সঙ্গীদেরও! প্রবল বৃষ্টির সঙ্গে ঘন কুয়াশা। দৃশ্যমানতা অত্যন্ত কম থাকাতেই কপ্টার দুর্ঘটনার কবল পড়ে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি, এই দুর্ঘটনার পিছনে আমেরিকা ও ইজরায়েলের 'ষড়যন্ত্রে নাশকতা'র অভিযোগও সামনে আসছে।

খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনার পর ব্য়াহত হয় উদ্ধারকাজ। যেখানে দুর্ঘটনাটি ঘটে, সেই এলাকাটি পার্বত্য এলাকা ও জঙ্গলে ঘেরা। দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলের উদ্দেশে একটি উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয়। কিন্তু ঘন কুয়াশার কারণে উদ্ধারকারী হেলিকপ্টার গন্তব্য়ে পৌঁছাতে পারেনি। ড্রোনের ক্যামেরায় ধরা পড়ে পাহাড়ের মাঝে জ্বলন্ত কিছু! 

আরও পড়ুন, Bangladesh: ভারতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.