WB Weather Update: মার্চের শুরুতেই আবহাওয়ার বিরাট বদল; কোথায় বৃষ্টি, কী বলল আবহাওয়া দফতর?

মার্চের শুরু থেকেই বাড়বে তাপমাত্রা। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুকনো থাকবে। বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। মার্চে গরম ক্রমশ বাড়তে থাকবে। হোলির দিন অর্থাত্ ৭ ও ৮ মার্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির কাছাকাছি পৌঁছে যাবে

Updated By: Feb 28, 2023, 09:57 AM IST
WB Weather Update: মার্চের শুরুতেই আবহাওয়ার বিরাট বদল; কোথায় বৃষ্টি, কী বলল আবহাওয়া দফতর?

অয়ন ঘোষাল: ভোরের দিকে কিছুটা ঠান্ডা থাকলেও সকাল হতেই কিছুটা গুমোট-কুয়াশা। বেলা বাড়লেই ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি। দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-তৃণমূলের ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাকড; বদলে গেল নাম, উধাও লোগো

মার্চের শুরু থেকেই বাড়বে তাপমাত্রা। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুকনো থাকবে। বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। মার্চে গরম ক্রমশ বাড়তে থাকবে। হোলির দিন অর্থাত্ ৭ ও ৮ মার্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির কাছাকাছি পৌঁছে যাবে। ফলে দোলের সময়ে যে মনোরম পরিবেশ একটা পাওয়া যায় তা এবার একেবারেই থাকছে না। প্রবল গরমেই বসন্ত উত্সব পালন করতে হবে দক্ষিণবঙ্গের মানুষজনকে।

রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি। গতকালের তুলনায় আজ সামান্য তাপমাত্রা বাড়ল।  শীতের আমেজ উধাও। তবে ভোরের দিকে হালকা ঠান্ডা থাকলেও বেলার দিকে গরম বাড়বে। প্রধানত আংশিক মেঘলা থাকবে আকাশ। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ থেকে ২৩ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৯ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলিও বাষ্পের পরিমাণ ৯৩ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৪০ শতাংশ।

উত্তরবঙ্গের ক্ষেত্রে, রবিবারের চেয়ে ১ ডিগ্রি কমে যায় সোমবারের তাপমাত্রা। দার্জিলিং জেলায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ৭.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এই মাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। পার্বত্য বঙ্গে সোমবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.