Lok Sabha Election 2024: বিয়ের পোশাকে নির্বাচনী অফিসাররা, এই পোলিং বুথ যেন বিয়েবাড়ি!

Lok Sabha Election 2024: এক অভিনব ধারণা নেওয়া হয়েছে মহীশূরের এক ভোটকেন্দ্রে। সেখানে ঐতিহ্যবাহী দক্ষিণ ভারতীয় বিয়ের থিমে সাজানো হয়েছে ভোটকেন্দ্র। সেখানের ছবি ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ছ

Updated By: Apr 27, 2024, 11:12 AM IST
Lok Sabha Election 2024: বিয়ের পোশাকে নির্বাচনী অফিসাররা, এই পোলিং বুথ যেন বিয়েবাড়ি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোট ভারতের সবথেকে বড় গণতন্ত্রের উৎসব। যার সবচেয়ে বড় অস্ত্র ভোটাধিকার। নিজের নেতা, দেশনায়ক নিজে বেছে নেওয়ার অধিকার। দেশের ১৮ তম লোকসভা নির্বাচন শুরু হয়েছে ১৯ এপ্রিল থেকে। আর এই নির্বাচন প্রক্রিয়াকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কর্মকর্তারা নিয়েছেন এক অনন্য ধারণা। ভোটকেন্দ্রকে সাজানো হয়েছে বিয়ের আসরের মত।

এক অভিনব ধারণা নেওয়া হয়েছে মহীশূরের এক ভোটকেন্দ্রে। সেখানে ঐতিহ্যবাহী দক্ষিণ ভারতীয় বিয়ের থিমে সাজানো হয়েছে ভোটকেন্দ্র। সেখানের ছবি ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ছবিতে দেখা গিয়েছে, নির্বাচন অফিসাররা অভিনব ধারণা নিয়ে হাজির হয়েছেন। এমনকি তাঁদের পরনে ছিল দক্ষিণী বিয়ের পোশাক।

আরও পড়ুন:CBSE Exam: এবার বছরে ২ বার বোর্ডের পরীক্ষা নেবে সিবিএসই! কবে থেকে শুরুর পরিকল্পনা, জেনে নিন

যেমন তাঁদের পরে থাকতে দেখা যায়- শ্যালা (দেহের উপরের অংশ ঢেকে রাখার জন্য একটি ঢিলেঢালা কাপড়), পেথা (একটি প্রাচুর্যপূর্ণ আনুষ্ঠানিক পাগড়ি), ধুতি এবং সাদা কুর্তা। সেই ভোটকেন্দ্রে শুধু মাত্র অফিসাররাই ছিলেন না। ভোটদানকারীদের স্বাগত জানানোর জন্য হোস্ট ছিল।

পোলিং বুথটিকে দেখে কেউ চিনতে পারবে না। ভিতর থেকে বাইরে পর্যন্ত গোটা বুথটিকে সাউথ ইন্ডিয়ান বিয়ের থিমে সাজানো হয়েছিল। দক্ষিণ ভারতীয় বিয়ের প্রথাগত নিয়মের অনুযায়ী কলাপাতা দিয়ে প্রবেশদ্বার সাজানো হয়। এখানে সেই নিয়মও বাদ যায়নি। ভোটকেন্দ্রে প্রবেশদ্বারও সাজানো হয়েছিল কলাপাতা দিয়ে। সেখানে ভোটদানকারীদের জন্য একটি বার্তা ঝোলানো ছিল। সেখানে ছিল, 'আসুন গণতন্ত্রের উৎসব একসঙ্গে মিলে উদযাপন করি। ব্যর্থ না হয়ে, আসুন এবং আপনার ভোট দিন।'

আরও পড়ুন:Sandeshkhali: নজরে সন্দেশখালি, কেন সিবিআই তদন্ত? সুপ্রিম কোর্টে রাজ্য!

এদিকে ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় লোকসভা নির্বাচন হয়েছে দেশে। এদিন ১৩ টি রাজ্য ৮৯ সংসদীয় আসনে ভোট হয়েছে। কর্ণাটকের ২৮ টি লোকসভা কেন্দ্রের মধ্যে ১৪ টি ভোট হয়েছে। লোকসভা ভোটের তৃতীয় ধাপে বাকি ১৪টি আসনে ভোট হবে ৭ মে।

দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গের তিনটি আসনে ভোট হয়েছে। ভোট হয়েছে দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.